পৃষ্ঠাসমূহ

তারিখ

রবিবার, ১১ ডিসেম্বর, ২০১১

নতুন রূপে আসছে জিমেইল

নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছে জিমেইল। এখন থেকে নতুনভাবে ব্যবহার করা যাবে জিমেইল। সম্প্রতি সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল ঘোষণা দিয়েছে, জিমেইল ও সামাজিক যোগাযোগের ওয়েবসাইট গুগল প্লাসে ব্যবহারকারীদের আগ্রহ আরও বাড়াতে এই নতুন বৈশিষ্ট্য যোগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জিমেইলের অফিশিয়াল ব্লগে বলা হয়েছে, জিমেইল আর গুগল প্লাসের মধ্যে যোগসূত্র বাড়াতেই গুগল এই নতুন বৈশিষ্ট্যগুলো নিয়ে আসছে।
নতুন বৈশিষ্ট্যগুলো যোগ হলে গুগল প্লাস ব্যবহারকারীদের অ্যাকাউন্টের সার্কেলে তার জিমেইলের ফিল্টার, কনটাক্ট অ্যাড্রেস সবকিছু স্বয়ংক্রিয়ভাবে যোগ হয়ে যাবে। 
এ ছাড়া যখন কোনো ব্যবহারকারী জিমেইলে তার ই-মেইল খুলবে, তখন তার গুগল প্লাসের বন্ধুদের গুগল প্লাসে শেয়ার করা পোস্টগুলো জিমেইলে দেখতে পারবে। জিমেইলে হাতের ডান দিকে ওই পোস্টগুলো দেখা যাবে। আর সরাসরি জিমেইল থেকেও কাউকে তার গুগল প্লাসের সার্কেলে সরাসরি যোগ করা যাবে। এর জন্য আলাদাভাবে গুগল প্লাসে যেতে হবে না। ঠিক একইভাবে কেউ যদি গুগল প্লাস খোলে, তাহলে গুগল প্লাস দিয়েই তার জিমেইলে রাখা ফোন নম্বর, ই-মেইল ঠিকানা দেখতে যেমন পাবে তেমনি আপডেটও করতে পারবে।

এ ছাড়া গুগল প্লাসে ছবি শেয়ার অপশনও যুক্ত হচ্ছে। এর মাধ্যমে এক ক্লিকেই গুগল প্লাসে ছবি শেয়ার করা যাবে। আর এই ছবি গুগল প্লাস ফটোসে আপলোড করতে হবে। —টাইমস অব ইন্ডিয়া

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মূল্যবান মতামত প্রদান করুন