পৃষ্ঠাসমূহ

তারিখ

বুধবার, ২৪ আগস্ট, ২০১১

হ্যাক করুন ফেসবুক অ্যাকাউন্ট !!!!

আজকাল এমন কেউ নেই ফেসবুক একাউন্ট নেই কিংবা ফেসবুক ব্যবহার করে না। ফেসবুক ব্যবহারকারী বৃদ্ধির সঙ্গে সঙ্গে নতুন একটি সমস্যা হচ্ছে ফেসবুক একাউন্ট হ্যাকিং। বিভিন্ন সময় আমরা নানা কারণে ফেসবুক হ্যাকিং এর শিকার হয়ে থাকি। আজ এই টিউটোরিয়ালটি দেত্তয়া হচ্ছে সাবধানতা অবলম্বন করার জন্য। সকল জিনিষেরই ভালো মন্দ দুই দিকই আছে। ভালো দিক মন্দ দিক। যে যেটা গ্রহণ করে। কারো ক্ষতির উদ্দ্যেশে এই টিউটোরিয়ালটি করা হয়নি।



প্রথমে যেকোন একটি ইমেইল ঠিকানা লিখুন ফেসবুক সাইটে। পার্সত্তয়ার্ড এর জায়গায়  কিছু না লিখে নিচের Forgot your password ক্লিক করুন।
কাঙ্খিত ব্যবহার কারীর নাম লিখুন। সাধারণত http://facebook.com/........... হয়ে থাকে। সার্চ বাটনে ক্লিক করুন।

এখন একটি একাউন্ট ব্যবহার কারীর ছবি এসেছে। আপনার কাঙ্খিত ব্যক্তি হলে No longer have access to these? এ ক্লিক করুন।

পরবর্তী পৃষ্ঠায় নতুন ইমেইল ঠিকানা দিন।

পরবর্তী পৃষ্ঠায় ব্যবহারকারীর নিরাপত্তা প্রশ্নের উত্তর এখানে দিতে হবে। কিন্তু আপনি কী তা জানেন। অতএব উত্তর ভুল দিন পর পর তিন বার। ভুল যেহেতু হয়েছে তার মাসুল দিন।

ইমেইল ঠিকানা এবং ব্যবহার কারীর নাম লিখুন। একটি মেইল আসবে আপনার ঠিকানায়।

সাধারণত সর্বোচ্চ ৭ দিনের মধ্যে উত্তর আসে ফেসবুক থেকে।এরপর একটি লিংক দেবে আপনাকে। সেই লিংক ধরে ধরে যেতে হবে সামনের দিকে।



পূর্ববর্তী ব্যবহার কারীর সাথে ফেসবুক একাউন্টে সংযোগ আছে এমন তিন জনের কাছে কোড যাবে। সেই কোড বসিয়ে দিলেই ব্যস। কিন্তু এই তিনজনের কোড পাবেন কী ভাবে? এজন্য তিনটি ভুয়া একাউন্ট বানিয়ে রাখুন এবং তার সাথে আগে থেকেই ফেসবুকে যোগ করে রাখুন। এভাবেই কোন প্রকারের হ্যাকিং এর নিয়ম কানুন না মেনে ফেসবুক একাউন্ট নিয়ে আসতে পারেন দখলে। টিউটোরিয়াল তো শেখা হল এবার নিজে নিরাপদে থাকবেন কী ভাবে? যখন তথন অচেনা কোন ফেসবুক ব্যবহার কারীকে এড করবেন না। পরিচিত কেউ ফেন্ড্র রিকোয়েস্ট পাঠালে আগে বুঝে নিন সেটি সত্যিকারের আপনার পরিচিত কারো একাউন্ট নাকি ভুয়া একাউন্ট!

   সুত্রঃ techtunes.com.bd

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মূল্যবান মতামত প্রদান করুন